মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিটিআরসির নতুন চেয়ারম্যান হলেন শ্যাম সুন্দর সিকদার

বিটিআরসির নতুন চেয়ারম্যান হলেন শ্যাম সুন্দর সিকদার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার। যোগদানের দিন থেকে পরবর্তী তিন বছর মেয়াদে কমিশনার নিয়োগ দিয়ে সোমবার এ বিষয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আদেশে বলা হয়েছে, বিটিআরসির কমিশনার পদে নিয়োগ দিয়ে সরকারের সিনিয়র সচিবের পদমর্যাদা এবং সব সুবিধাদিসহ একই আইনের ৭(১) ধারা অনুযায়ী তাকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হল।

একজন চেয়ারম্যান, একজন ভাইস চেয়ারম্যান, তিনজন কমিশনার ছাড়াও মহাপরিচালক হিসেবে পাঁচজন কর্মকর্তা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে দায়িত্ব পালন করেন।

শ্যাম সুন্দর সিকদার বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্বে মো. জহুরুল হকের স্থলাভিষিক্ত হলেন। জহুরুল হক গত ৪ ডিসেম্বর তার মেয়াদ শেষ করেছেন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সিনিয়র সচিব হিসেবে ২০১৯ সালের ৯ জানুয়ারি অবসরে যান শ্যাম সুন্দর। বিসিএস ১৯৮৪ ব্যাচের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সচিব এবং বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালকের দায়িত্ব পালন করা শ্যাম সুন্দর ২০০৯ সালে যুগ্ম-সচিব এবং ২০১২ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান। ২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়। পরের বছর ২ মার্চ তিনি সচিব পদে পদোন্নতি পান। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব থাকাকালেই ২০১৯ সালের ১ জানুয়ারি তাকে সিনিয়র সচিব করে নেয় সরকার।

নিয়ম অনুযায়ী, শ্যাম সুন্দরকে সোমবার বিটিআরসির কমিশনার পদে তিন বছরের জন্য নিয়োগ দেয়া হয়। সেই সঙ্গে তাকে চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। কমিশনারদের মধ্য থেকে একজনকেই বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়। সর্বোচ্চ ৬৫ বছর বয়স পর্যন্ত কমিশনার থাকা যায়।

এদিকে অপর আদেশে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের প্রাক্তন সিনিয়র জেলা ও দায়লা জজ আবু সৈয়দ দিলজার হোসেনকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে তিন বছরের জন্য বিটিআরসির কমিশনার নিয়োগ দেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com